ঢাকা, মঙ্গলবার, ৩০ এপ্রিল, ২০২৪

বাপ্পি লাহিড়ীর মৃত্যুতে প্রধানমন্ত্রী মোদীর শোক

প্রখ্যাত সুরকার, সংগীত পরিচালক ও গায়ক বাপ্পি লাহিড়ীর মৃত্যুতে টুইটারে শোক প্রকাশ করেছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। বুধবার (১৬ ফেব্রুয়ারি) স্থানীয় সময় সকালে সাড়ে ১০টায় নরেন্দ্র মোদী বাপ্পি লাহিড়ীর সঙ্গে একটি ছবি পোস্ট করে টুইটারে লিখেছেন, সংগীত ছিল বাপ্পি লাহিড়ীর পুরোটাজুড়ে। গানের মাধ্যমে সুন্দরভাবে বিভিন্ন আবেগ প্রকাশ করতেন।


তিনি আরও বলেন, প্রজন্মের পর প্রজন্ম তার গানের সঙ্গে একাত্ম বোধ করতে পারবে। তার প্রাণবন্ত চরিত্র কেউ কোনো দিন ভুলতে পারবে না। তার মৃত্যুতে আমি শোকাহত। তার পরিবারের প্রতি শোক ও সমবেদনা জানাচ্ছি।


এর আগে মঙ্গলবার (১৫ ফেব্রুয়ারি) দিবাগত মধ্যরাতে মুম্বাইয়ের একটি বেসরকারি হাসপাতালে মারা যান বাপ্পি লাহিড়ী। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৬৯ বছর। এ নিয়ে ১০ দিনের মধ্যে তিন কিংবদন্তি শিল্পীর মৃত্যু হলো ভারতে। গত ৬ ফেব্রুয়ারি লতা মঙ্গেশকর, গতকাল (মঙ্গলবার) সন্ধ্যায় মারা যান কণ্ঠশিল্পী সন্ধ্যা মুখোপাধ্যায় ও সবশেষ বাপ্পি লাহিড়ী।


গত বছরের এপ্রিল মাসে মহামারি করোনা ভাইরাসের সংক্রমণ ধরা পড়লে মুম্বাইয়ের ব্রিচ ক্যান্ডি হাসপাতালে ভর্তি হয়েছিলেন বাপ্পি লাহিড়ী। যদিও এর কিছুদিন পর সুস্থ হয়ে বাড়িও ফিরে গিয়েছিলেন প্রখ্যাত এই গানের পাখী। মঙ্গলবার মধ্যরাতে অবস্ট্রাকটিভ স্লিপ অ্যাপনিয়াতে (ওএসএ) আক্রান্ত হয়ে মুম্বাইয়ের ক্রিটিকেয়ার হাসপাতালে শেষ নিশ্বাস ত্যাগ করেন তিনি।


হাসপাতাল সূত্রে জানা যায়, প্রায় এক মাস তিনি বিভিন্ন শারীরিক সমস্যার জন্য হাসপাতালে ভর্তি ছিলেন। সোমবার বাড়ি ফেরার পরদিন মঙ্গলবারই ফের অসুস্থ বোধ করেন। আর এরপর তাকে দ্রুত হাসপাতালে নেওয়া হয়।


বাপ্পি লাহিড়ীর ১৯৭০ থেকে ৮০ পর্যন্ত হিন্দি সিনেমার জগতের জনপ্রিয় নাম। হিন্দিতে ‘ডিস্কো ড্যান্সার’, ‘চলতে চলতে’, ‘শরাবি’, বাংলায় ‘অমর সঙ্গী’, ‘আশা ও ভালোবাসা’, ‘আমার তুমি’, ‘অমর প্রেম’ অনেক ছবিতে তিনি সুর দিয়েছেন। শুধু সুরারোপ নয়, একাধিক গানও তিনি গেয়েছেন।


উল্লেখ্য, ১৯৫২ সালের ২৭ নভেম্বর পশ্চিমবঙ্গের জলপাইগুড়িতে জন্মগ্রহণ করেন বাপ্পি লাহিড়ী। এরপর দীর্ঘদিন বাংলা এবং হিন্দি ছবির গান গেয়ে শ্রোতাদের মন মাতিয়েছিলেন তিনি।

ads

Our Facebook Page